উখিয়ায় চোরাচালানকৃত মাল ও নিষিদ্ধ ঔষধসহ যুবক আটক!

তাওহীদুল ইসলাম রাফি, কক্সবাজার জার্নাল •

উখিয়ার কোর্টবাজার এলাকায় র্যাব-১৫ এর অভিযানে বিভিন্ন চোরাচালানকৃত মালামালসহ এক যুবককে আটক করা হয়েছে।

২৯ জানুয়ারি (শনিবার) রাত সাড়ে ১১টার দিকে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

র‍্যাব-১৫ সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) মােঃ আবু সালাম চৌধুরী কক্সবাজার জার্নালকে এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে উখিয়া থানাধীন কোর্টবাজারস্থ হাকিম ট্রেড সেন্টার এর সামনে আমদানী নিষিদ্ধ ঔষধ ও বিভিন্ন চোরাচালানকৃত মালামালসহ এক যুবক অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাবের আভিযানিক দল অভিযান পরিচালনা করলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে এক যুবক দুইটি বস্তাসহ পালানোর চেষ্টা করলে র‍্যাব তাকে আটক করে।

পরবর্তীতে তার হাতে থাকা বস্তা তল্লাশি করে ৩৫১ টি SkinShine Cream, ৪২ টি DEROBIN Compound Dithranol Ointment, দুই বােতল KEVA Compound OMS, ২৭২ টি TARGET 100 tablet, ২,০০০ টি Paroptin Cyproheptadine Tablet, ২,০০০ টি Dexamethasone Tablet, ২০০ টি ক্যাপসুল কুরছ মােকাব্বীখাছ ইউনানী ঔষধ, ১৮০ টি শিলাজুত এম ইউনানী ট্যাবলেট, ৬০ টি হাব্বেনিশাত ইউনানী ট্যাবলেট, ৭০ টি পিলআর আয়ুর্বেধিক ঔষধ, ৮০ টি ক্যাপসুল মাক্স জেড, ৩০ টি ক্যাপসুল ফওলাদ কুশতা, ১২ টি ইমাফিট ইউনানী ঔষধ, ১ টি ইকলিপ ইউনানী ঔষধ, ১ টি ভিগােরী ইউনানী ঔষধ উদ্ধার করা হয়।

আটক যুবক উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ বড়বিল এলাকার মুসলিম উদ্দিনের ছেলে
হারুনুর রশিদ (২৭)।

এদিকে আটক যুবককে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ ভারতে উৎপাদনকৃত বিভিন্ন ঔষধ ও অন্যান্য সামগ্রী বৈধ কোন কাগজপত্র ছাড়া এদেশে আনয়ন করে থাকে।

ধৃত ব্যক্তির বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি নিয়মিত মামলা রুজুর জন্য উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।